Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সাব-জোনাল অফিস পরিদর্শন

নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতি

রাজেন্দ্রপুর,চল্লিশা,নেত্রকোণা।

 

-------------------------সাব-জোনাল অফিসের আর্থিক বিষয়াদি পর্যালোচনা পরিদর্শন প্রতিবেদন।

পরিদর্শন/পর্যালোচনার তারিখঃ---------------

 

 

০১।     মিটার রিডিং ও বিল বিতরন তৈরীকৃত সিডিউল অনুযায়ী করা হয় কি না ?                হ্যাঁ   / না  

        মন্তব্য------------------------------------------------------------------------------------------

 

০২।      বিদ্যুৎ বিল প্রস্তুত সিডিউল অনুযায়ী করা হয় কি না ?                                  হ্যাঁ   / না  

           মন্তব্য-----------------------------------------------------------------------------------------

 

০৩।     শুন্য রিডিং/অস্বাভাবিক রিডিং প্রদর্শনের ক্ষেত্রে মিটার রিপোর্ট প্রনয়ন হয় কি না ?        হ্যাঁ   / না  

        মন্তব্য------------------------------------------------------------------------------------------

 

০৪।      মিটার রিপোর্টের উপর তদন্ত/কার্যব্যবস্থা গ্রহন যথাযথ কি না ?                         হ্যাঁ   / না  

          অনিস্পত্তি মিটার রিপোর্ট পেন্ডিংঃ                                                                                              

চলতি

৩০ দিন উত্তীর্ণ

৬০ দিন উত্তীণ

৯০ দিন উত্তীণ

মোট

         

 

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

০৫।     মিটার রিডারদের এলাকা নিয়মানুযায়ী পরিবর্তন করা হয় কি না ?                       হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

০৬।     গ্রাহক সাব সিডিয়ারী লেজার নির্দেশিকা অনুযায়ী বিলিং সহকারীদের মধ্যে পরিবর্তন করিয়া দেওয়া হয় কি না ?    হ্যাঁ   / না  

           

           মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

০৭।      চুক্তিপত্রের প্রতিটি কলাম যথাযথ ভাবে পূরন করা হয় কি না এবং জি এম/ ডি জি এম এবং সমিতি বোর্ডের সচিবের স্বাক্ষর হইয়াছে  কি না ?   হ্যাঁ   / না  

           মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

০৮।     রেট সিডিউল অনুযায়ী স্থাপিত কিঃ ওঃ লোড এবং ডিমান্ড মিটারের কিঃ ওঃ রিডিং এর ক্ষেত্রে ভগ্নাংশের জন্য পূর্ন ইউনিটের উপর বিল করা হয় কি না ?  হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

০৯।      অবৈধ জনিত কারনে মিটার পরীক্ষার পর নিয়মানুযায়ী সাধারন জরিমানা সহ অন্যান্য বিল আদায় করা হয় কি না ?   হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

১০।      জরিমানা/ এস্টিমেট বিল আদায়ের ক্ষেত্রে সংশিষ্ট নির্দেশিকা/প্রশাসনিক নির্দেশ অনুসরন করা  হয় কি না ?   হ্যাঁ   / না  

          মন্তব্যঃ----------------------------------------------------------------------------------------

 

১১।      যে সকল গ্রাহকের ক্যাপাসিটর লাগানো হয় নাই/অথবা যাহাদের ক্যাপাসিটর লাগানো আছে তাহাদের পাওয়ার ফ্যাক্টর মাপার পর প্রয়োজনীয় ক্ষেত্রে জরিমানা ধার্য করা হয় কি না ? হ্যাঁ / না  

       

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

১২।      অস্থায়ী/সাময়িক সংযোগের ক্ষেত্রে যথাযথ নিয়ম অনুসরন করা  হয় কি না ?        হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

১৩।     রিমুভ সি এম ও তে খুলিয়া আনা মালামালের বিস্তারিত বিবরন লিপিবদ্ধ করা  হয় কি না ?       হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

১৪।      মেম্বার শীপ ফরম বিক্রয়কৃত অর্থ ক্যাশিয়ারের নিকট জমাদানে বিলম্ভ হয় কি না ?        হ্যাঁ   / না  

         

            মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

১৫।      সি এম ও রেজিষ্টার যথাযথ ও হালনাগাদ পোষ্টিং আছে কি না ?                         হ্যাঁ   / না  

         মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

১৬।      অনিস্পত্তি/ সি এম ও পেন্ডিংঃ-

                                                                                                                                                                                                                                                                                                                                                                                                     

শ্রেনী

চলতি

৩০ দিন উত্তীর্ণ

৬০ দিন উত্তীণ

৯০ দিন উত্তীণ

মোট

নতুন

         

পরিবর্তন

         

পুনঃ সংযোগ

         

সংযোগ বিচ্ছিন্ন

         

অপসারন

         

মোট

         

           মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

১৭।      মিটার রেকর্ড কার্ড সংরক্ষন এবং কার্ডের তথ্য হালনাগাদ আছে কি না ?        হ্যাঁ   / না  

           মন্তব্যঃ----------------------------------------------------------------------------------------

 

১৮।      বিদ্যুৎ বিল সংগ্রহকারী ব্যাংক সমুহ হইতে আদায়কৃত বিল ও অন্যান্য দলিলাদি পি সি এম কর্তৃক নিয়মিত ভাবে আনা হয় কি না ?          হ্যাঁ   / না  

       মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

১৯।     একাউন্টস রিসিভেবলঃ- লক্ষমাত্রাঃ

                                                                        

মাসের নাম

একাউন্টস রিসিভেবল (টাকা) 

বকেয়া মাস

মন্তব্য

 

     

মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

২০।      বিকল্প রশিদের মাধ্যমে আদায়কৃত অর্থ সময় মত ক্যাশিয়ারের নিকট জমা করা হয়  কি না ? হ্যাঁ   / না  

         মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

২১।      দৈনিক আদায় প্রতিবেদন প্রতিদিন তৈরী করা হয় কি না ?    হ্যাঁ   / না  

         মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

২২।      দৈনিক আদায় রেজিষ্টার যথাযথ ভাবে পূরন করা হয়  কি না ?    হ্যাঁ   / না  

           মন্তব্যঃ----------------------------------------------------------------------------------------

 

২৩।     চেক রেজিষ্টার  যথাযথ ভাবে সংরক্ষন  করা হয়  কি না ?     হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

২৪।      রেভিনিউ ষ্ট্যাম্প রেজিষ্টার যথাযথ ভাবে সংরক্ষন করা হয়  কি না ?                     হ্যাঁ   / না  

           মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

২৫।     গ্রাহক নথি খোলা হালনাগাদ আছে কি না ?                                             হ্যাঁ   / না  

         মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

২৬।     গ্রাহক নথিতে সংরক্ষন যোগ্য কাগজপত্র যথাসময়ে গ্রাহক নথিতে সংরক্ষন হয় কি না ?   হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

২৭।      খেলাপী গ্রাহকের ডি এন পি তালিকা যথাসময়ে প্রস্তুত ও কার্যকারী ব্যবস্থা নেওয়া হয়  কি না ? হ্যাঁ   / না  

           মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

২৮।     বকেয়া সংক্রান্ত তথ্যাদিঃ-

                                                                                                                                                                                               

চলতি

সংযোগকৃত গ্রাহক

বিচ্ছিন্নকৃত গ্রাহক

মোট

সংখ্যা

টাকা

সংখ্যা

টাকা

সংখ্যা

টাকা

সংখ্যা

টাকা

               

মন্তব্যঃ------------------------------------------------------------------------------------------

 

২৯।     সিষ্টেম লসঃ-

                                                            

লক্ষ্যমাত্রা

অর্জন

 

বর্তমান মাস

ক্রমপুঞ্জিত

     

মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

৩০।     পি সি এম দ্বারা নমুনা রিডিং সংগ্রহ করা হয়  কি না ?       হ্যাঁ   / না  

           মন্তব্যঃ-----------------------------------------------------------------------------------------

 

সুপারিশঃ ----------------------------------------------------------------------------------------

          

ডিজিএম মহোদয়-এর স্বাক্ষর                                                জি এম (অর্থ) এর স্বাক্ষর

 

 

বিতরনঃ-

০১।     জেনারেল ম্যানেজার, নেত্রকোণা পবিস।

০২।    ডিজিএম মহোদয়, --------------------------সাব-জোনাল অফিস, নেত্রকোণা পবিস।

 

 

 

 

 

 

 

 

নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতি

রাজেন্দ্রপুর, চল্লিশা,নেত্রকোণা।

 

(সাব-জোনাল কার্যালয় পরিদর্শনের চেক লিষ্ট )

প্রশাসন/মানব সম্পদ বিভাগ।

 

০১।     পবিস নির্দেশিকা যথাযথভাবে সংরক্ষন করা হইতেছে কি না ?                                   হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০২।     সদর দপ্তর থেকে প্রেরিত সার্কুলার সমুহ যথাযথ ভাবে সংরক্ষন করা হয় কি না?            হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০৩।     ষ্টাফ সভা মাসিক ভিত্তিক হয় কি না ?                                                           হ্যাঁ / না

       মন্তব্যঃ

 

০৪।     ষ্টাফ সভার কার্যবিবরনী যথাযথভাবে সংরক্ষন করা হয় কি না ?                                   হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০৫।     প্রেরিত সার্কুলার সমুহ ষ্টাফ সভায় আলোচিত হয় কি না ?                                          হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০৬।     প্রত্যেক কর্মকর্তা/কর্মচারীর শ্যাযো ফাইল যথাযথ ভাবে সংরক্ষন করা হয় কি না ?                  হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০৭।     ব্যক্তিনথি ও নথিভূক্ত রেকর্ড হালনাগাদ আছে কি না ?                                              হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০৮।     হাজিরা খাতা ওভার টাইম প্রদানের রেজিষ্টার সংরক্ষন করা হয় কি না ?                  হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

০৯।     প্রতিদিন উপস্থিতির সংখ্যা ও সময়ানুবর্তিতা সমেত্মাষজনক কি না?                                 হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১০।     কর্মকর্তা/কর্মচারীগন ভ্রমন রেজিষ্টার সংরক্ষন করেন কি না ?                             হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১১।      অফিস ভবন পরিচ্ছন্ন রাখা হয় কি না এবং ফুলের চারা / টব সংরক্ষন করা হয় কি না?     হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১২।     মোটর সাইকেল/ পিক-আপের বস্নু বুক, বীমা কাগজাদি, ফিটনেস সার্টিফিকেট, ট্যাক্স টোকেন ইত্যাদি যথাযথ ভাবে সংরক্ষন করা হয় কি না? হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১৩।     গাড়ীর লগবই সঠিক ভাবে পুরন করা হয় কি না?             হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১৪।     যানবাহনের সার্ভিসিং/ রক্ষনাবেক্ষন ঠিকমত হয় কি না ?   হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১৫।     ড্রাইভিং লাইসেন্সের বিবরণঃ

                                                                                                                                                                                                                                                                                                                                                                      

ক্রঃ নং

বিভাগের নাম

সংশিস্নষ্ট কর্মচারীর সংখ্যা

লাইসেন্সধারীর সংখ্যা

লার্নারধারীর সংখ্যা

মন্তব্য

০১

অর্থ 

       

০২

সদস্য সেবা

       

০৩

সাধারন সেবা

       

০৪

নিপর

       

০৫

প্রকৌশল

       

 

১৬।     নীতি নির্দেশিকা মোতাবেক টেলিফোন সংযোগ ব্যবস্থা আছে কি না?                      হ্যাঁ / না

         মন্তব্যঃ

 

১৭।     টেলিফোন রেজিষ্টার সংরক্ষন করা হয় কি না ?                                                    হ্যাঁ / না

       মন্তব্যঃ

 

১৮।     বিল নিয়ন্ত্রন সীমা অতিক্রম করলে অনুমোদন নেয়া হয় কিনা ?                                    হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

১৯।     প্রিন্টিং ও ষ্টেশনারী মালামাল রেজিষ্টার অনুযায়ী ঠিক আছে কি না ?                                হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

২০।      যানবাহন বর্হিগমন/ গেটপাস যথাযথ ভাবে নিয়ন্ত্রন করা হয় কি না?                        হ্যাঁ / না

          মন্তব্যঃ

 

প্রশাসন বিভাগের উপর সার্বিক মন্তব্যঃ 

                                  

 

 

 

          মনিটরিং কর্মকর্তার স্বাক্ষর    

 

 

অনুলিপিঃ-

০১। জেনারেল ম্যানেজার,নেত্রকোণা পবিস।

০২। ডিজিএম মহোদয়, ------------------সাব-জোনাল অফিস, নেত্রকোণা পবিস।

 

 

 

 

 

 

 

         

 

 

 

নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতি

রাজেন্দ্রপুর, চল্লিশা,নেত্রকোণা।

 

(সদস্য সেবা বিভাগ পরিদর্শনের চেক লিষ্ট )

সাব-জোনাল অফিস ....................।

 

০১।     নির্দেশিকা অনুযায়ী ১০ টি রেজিষ্টার সঠিক ভাবে পূর্ন আছে কিনা ।

          (ক)      মাষ্টার রেজিষ্টার ।                     হ্যাঁ ............................না...................    

                   মন্তব্যঃ

 

          (খ)      জন সংযোগ রেজিষ্টার ।                         হ্যাঁ ............................না...................    

                  মন্তব্যঃ

 

          (গ)      ওয়্যারিং এর তথ্যদি এবং ওয়্যারিং পরিদর্শন রেজিষ্টার । হ্যাঁ.........................না............               

                    মন্তব্যঃ

 

           (ঘ)      এক অবস্থানের সেবা রেজিষ্টার ।                 হ্যাঁ ............................না....................   

                  মন্তব্যঃ

 

 

(ঙ)      গ্রাহক সদস্য রেজিষ্টার ।                         হ্যাঁ ............................না....................   

                   মন্তব্যঃ

 

 

(চ)      ওয়্যারিং পরিদর্শন রিপোর্ট এবং সিএমও গ্রহন ও হসত্মামত্মর রেজিষ্টার । হ্যাঁ...............না.........           মন্তব্যঃ

 

 

(ছ)      থানা ওয়ারী বিদ্যুৎ সংযোগের আবেদন রেজিষ্টার । হ্যাঁ.........................না...................

                    মন্তব্যঃ

 

 

(জ)     সদস্য পদ/বিদ্যুৎ সংযোগের আবেদন রেজিষ্টার । হ্যাঁ.........................না.....................

                   মন্তব্যঃ

 

 

(ঝ)     মুভমেন্ট রেজিষ্টার ।                              হ্যাঁ.........................না........................

                   মন্তব্যঃ

 

(ঞ)     গ্রাহক সদস্য মিটার রেনোভেশন রেজিষ্টার ।      হ্যাঁ.........................না.........................

                   মন্তব্যঃ

 

০২।     সদর দপ্তর থেকে প্রেরিত সার্কুলার সমুহ যথাযথভাবে সংরক্ষন করা হয় কিনা ।   হ্যাঁ............না.........

         মন্তব্যঃ

 

০৩।     সদস্য সনদপত্র নিয়মিত ভাবে প্রত্যেক মাসে লেখা এবং বিতরন করা হয় কিনা।  হ্যাঁ............না.........

          মন্তব্যঃ

 

০৪।     সদস্য পদ এর টাকা নিয়মিত ভাবে প্রত্যেক দিন জমা দেওয়া হয় কিনা। হ্যাঁ............না....................

          মন্তব্যঃ

 

০৫।     গ্রাহক আবেদন গ্রহন এবং পরবর্তী কার্য পদ্ধতি রেজিষ্টারে উঠানো হয় কি না।  হ্যাঁ............না..............

          মন্তব্যঃ

 

০৬।     মিটার রিনোভেশনের এর কাজ করা হয় কি না। হ্যাঁ.................................না............................

          মন্তব্যঃ

 

০৭।     এক অবস্থানের সেবা সঠিক ভাবে করা হয় কি না। হ্যাঁ............................না..............................

          মন্তব্যঃ

 

০৮।     ফাইল লিষ্ট আছে কি না এবং সকল ফাইল সংরক্ষন করা হয় কি না। হ্যাঁ.................না....................

          মন্তব্যঃ

 

 

০৯।     সি এম ও গ্রহন এবং হস্তান্তর পদ্ধতি সঠিকভাবে করা হয় কিনা। হ্যাঁ....................না...................

          মন্তব্যঃ

 

 

১০।     বার্ষিক কর্ম পরিকল্পনা আছে কি না। হ্যাঁ...........................................না................................

          মন্তব্যঃ

 

 

১১।      ডিসপ্লে বোর্ড সকল তথ্যাবলী  প্রদশিত আছে কিনা। হ্যাঁ....................................না....................

          মন্তব্যঃ

 

১২।     গ্রাহকের জামানত সঠিকভাবে হিসাব করে নেওয়া হয় কিনা। হ্যাঁ...........................না...................

          মন্তব্যঃ

 

১৩।     বিভিন্ন তথ্যাদি সঠিকভাবে এবং সঠিক সময়ে সদর দপ্তরে প্রেরন করা হয় কি না। হ্যাঁ............না..........

          মন্তব্যঃ

  

১৪।     নতুন সংযোগের জন্য গ্রাহকের আবেদন পত্রের উপর কার্যব্যবস্থা গ্রহন (সমিতিতে অপেক্ষমান)

                                                                                                                                                                                                                                                                                                                                             

আবেদনের ধরন

মোট আবেদন

১০ দিন উর্দ্ধে

২০ দিন উর্দ্ধে

৩০ দিন উর্দ্ধে

মোট অপেক্ষমান

অপেক্ষমান এর কারন

             
             
             
             

 

 

১৫।     হাউজ ওয়ারিং সম্পন্ন করা হইয়াছে কিন্তু পরিদর্শন/ রিপোর্ট পেন্ডিং

          (..............................................................মাস পর্যন্ত)

                                                                                                                                                                                                                                                                                                                                                                        

শ্রেনী

১৫ দিনের উর্দ্ধে

৩০ দিনের উর্দ্ধে

৪৫ দিনের উর্দ্ধে

৬০ দিনের উর্দ্ধে

৯০ দিনের উর্দ্ধে

আবাসিক

         

বানিজ্যিক

         

 সেচ

         

শিল্প

         

অন্যান্য

         

 

১৬।     পাওয়ার ফ্যাক্টর পরিমান। 

 

                                                                                                                                                                                                                                                

বিবরন 

৩ফেজ

ক্যাপাসিটার সংযুক্ত

পাওয়ার ফ্যাক্টর পরিমাপের সংখ্যা

ক্যাপাসিটার জরিমানার সংখ্যা

মন্তব্য

ইন্ডাকটিড লোড সংখ্যা (শিল্প)

         

ইন্ডাকটিড লোড সংখ্যা  (সেচ)

         

(মোট

         

 

 

১৭।     পবিবোর্ডের নিউজ লেটার বিতরন সংক্রান্ত তথ্য

          (ক) নিউজ লেটার বিতরনের জন্য নির্ধারিত প্রতিষ্ঠান/ ব্যক্তিবর্গের তালিকা পবিসতে আছে কি না- হ্যাঁ/ না

 

          (খ) থাকিলে ..................................মাসে নিউজ লেটার বিতরনঃ

 

 

                                                                                                                                                                                                                                                

মাস

পবিবো হইতে প্রাপ্ত সংখ্যা

বিতরন যোগ্য প্রতিষ্ঠান/ব্যক্তিবর্গ

ডাকযোগে বিতরনকৃত সংখ্যা

সরেজমিনে/হাতে হাতে বিতরন সংখ্যা

মন্তব্য

           
           
           

 

 

 

সদস্য  সেবা বিভাগের উপর সার্বিক মন্তব্যঃ 

 

 

      মনিটরিং কর্মকর্তার স্বাক্ষর    

 

 

অনুলিপিঃ-

০১। জেনারেল ম্যানেজার, নেত্রকোণা পবিস।

০২।ডিজিএম মহোদয়, ----------------------সাব-জোনাল অফিস, নেত্রকোণা পবিস।