Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সেবার তালিকা

   নতুন সংযোগ গ্রহণঃ

               

 নতুন সংযোগ গ্রহণের জন্য এই লিঙ্কে ক্লিক করে আবেদন ফরম পূরণ করুন। আবেদন ফরম পূরণের পর প্রিন্ট করে নির্ধারিত আবেদন ফিসহ সদরদপ্তর/জোনাল অফিসে জমা দিন। 

 পরবর্তীতে আপনাকে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে। ডিমান্ড নোট অনুযায়ী সকল কার্য সম্পাদন ও নোটে উল্লেখিত টাকা গ্রহন করা হবে এবং যত দ্রুত সম্ভব সংযোগ প্রদোনের ব্যবস্থা গ্রহন করা হবে। 

পরবর্তী মাসের রিডিং সাইকেল অনুযায়ী গ্রাহকের ১ম মাসের বিল জারী করা হবে। সদস্য সেবা বিভাগের ‘‘এক অবস্থানে সেবা’’ থেকে নতুন সংযোগ নিয়মাবলী ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী জানা যাবে ।

 

 বিদ্যুৎ সংযোগ ও সেবাপ্রদানের ধাপ সমূহঃ-

                                                                                                                        

(০১) আবেদন

(০২) সমীক্ষা ফি

(০৩) সমীক্ষা

(০৪) বৈদ্যুতিক প্ল্যান

(০৫) ষ্টেকিং ও অনুমোদন

(০৬) নির্মাণ মূল্য

(০৭) চুক্তিকরন

(০৮) লাইন নির্মাণ

(০৯) অভ্যন্তরীনওয়্যারিংকরণ

(১০) ওয়্যারিং পরিদর্শন

(১১) জামানত গ্রহন

(১২) সিএমওকরণ

(১৩) গ্রাহক সংযোগ

 

 

       

     সমগ্র প্রক্রিয়া সম্পন্ন করার সম্ভাব্য সময় ২৮ দিন।


               

 

               

   বিল সংক্রান্ত অভিযোগঃ

               

বিল সংক্রান্ত যে কোন অভিযোগ যেমন-চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল ইত্যাদির জন্য “এক অবস্থানে সেবা কেন্দ্র” এ যোগাযোগ করলে তাৎক্ষণিক সমাধান সম্ভব হলে তা নিষ্পত্তি করা হবে। 

                              

   বিল পরিশোধঃ

               
 ১।ক্যাশ শাখা,  সদর দপ্তর/জোনাল/সাব-জোনালে বিল প্রদান করা যাবে।

 ২। টেলিটক এর রিটেইলার এর নিকট এস এম এস এর মাধ্যমে বিল প্রদান করা যাবে।  

 ৩। মোবাইল ব্যাংকিং বিকাশ এর মাধ্যমে বিল প্রদান করতে করা যাবে।    
 ৪। এছাড়া নির্ধারিত ব্যাংকের মাধ্যমে বিল পরিশোধ করা যাবে।


                              

    বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগঃ

               

বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দিষ্ট “অভিযোগ কেন্দ্র” অথবা “গ্রাহক সেবা কেন্দ্র” এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করার লক্ষ্যে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করা সম্ভব     না হয়, তার কারণ গ্রাহককে অবহিত করা হবে।

                              

    অস্থায়ী বিদ্যুৎ সংযোগঃ


মেলা, আনন্দ মেলা, নির্মানাধীন সাইট যেমন-রাস্তা, ব্রিজ ইত্যাদিতে অস্থায়ী সংযোগ দেওয়া যাবে। যাহা কখনই স্থায়ী সংযোগ হিসাবে রূপান্তর করা যাবে না। অস্থায়ী সংযোগের আবেদন ফি ৫০০ /- টাকা। এই সংযোগের জন্য প্রয়োজনীয় সকল মালামালের মূল্য ১১০% গ্রহণ করা হয় এবং সংযোগ বিচ্ছিন্ন শেষে ব্যবহারযোগ্য মালামালের ১০০% মূল্য ফেরত প্রদান করা হয়। ব্যবহৃত বিদ্যুতে র মূল্য হার এলটি-টি রেটে করা হয়।

     

    গ্রাহকের নাম পরিবর্তন পদ্ধতিঃ

               

গ্রাহক ক্রয়মূল্য/ওয়ারিশসূত্রে/লিজসূত্রে জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ফটোকপি ও সর্বশেষ পরিশোধিত বিলের কপিসহ নির্ধারিত ফি নির্দিষ্ট দপ্তরে জমা করে আবেদন করতে হবে। সরেজমিনে তদন্ত করে নাম পবিবর্তনের জন্য বিদ্যমান হারে জামানত প্রদান করতে হবে। নতুন নামে চুক্তিপত্র সম্পাদন এবং সদস্য হতে হবে। নতুন গ্রাহকের ২ কপি সত্যায়িত ছবি জমা দিতে হবে।